Monday, July 15, 2013

অধিক সহবাসের ক্ষতি। অধিক সহবাস না করার পরামর্শ।

অধিক সহবাসের ক্ষতি। অধিক সহবাস না করার পরামর্শ।

অধিক সহবাসের ক্ষতি। অধিক সহবাস না করার পরামর্শ।

ফকীহ আবুল লাইছ (রঃ) তাঁর “বোস্তান” নামক কিতাবে লিখেছেন যে হযরত আলী (রাযিঃ) বলেছেন, যে ব্যক্তি দীর্ঘদিন যাবত সু-স্বাস্থ্য কামনা করে সে যেন সকাল-সন্ধ্যা নিয়মিত পানাহার করে, ঋণ থেকে বেচেঁ থাকে, খালি পায়ে চলাফেরা না করে এবং স্ত্রী সহবাস কম করে।   -তিব্বে নববী

তাছাড়া ইসলাম মাঝামাঝি পন্থাকে পছন্দ করে। দুইবার সহবাসের মধ্যকার বিরতি কতদিন হবে, তা নির্ভর করে প্রত্যেকের যৌনমতার উপর। সেদিকে লক্ষ্য রেখেই এক সপ্তাহ, দুই সপ্তাহ, তিন সপ্তাহ অথবা মাসে একবার সহবাস করা উচিত। যেহেতু বর্তমানে পুষ্টিকর ও সুষম খাদ্য অনেকেরই জন্যে সহজলভ্য নয় তাই বিরতির প্রয়োজন।

‘রিফাহুল মুসলিমীনে’ উল্ল্যেখ আছে যে, চার দিনের ভেতরে দু’একবার সহবাস করলে কোন ক্ষতি নেই। আর স্ত্রীর ইচ্ছে থাকলে আরো বেশী করা যেতে পারে। কেননা এক্ষেত্রে স্ত্রীর মন রক্ষা করা খুবই দরকার। যাতে করে পর পুরুষের দিকে তার মন ছুটে না যায় কিংবা শয়তানের কুমন্ত্রণার শিকার না হয়। নইলে অধিক সহবাস থেকে বেঁচে থাকা স্বাস্থ্যের পক্ষে উপকারী তো বটেই। অধিক সহবাসের আরেকটি কুফল হলো – দ্রুত বীর্যক্সখলন। সারারাত স্বামী-স্ত্রী এক বিছানায় থাকা শরীয়তের দৃষ্টিতে জায়েয হলেও অধিক সহবাসের মত এটাও ক্ষতিকর। এতে দুর্বলতা সৃষ্টি হয়। তাই অধিক সহবাসের ক্ষতি থেকে বেচে থাকার জন্য অবশ্যই মধ্যম পন্থা অবলম্বন করা উচিত।


No comments:

Post a Comment